পাঁচ দিনেই ‌দেড়’শ কোটির ঘরে সালমানের ভারত

নিউজ ডেস্ক : মুক্তির পর থেকে বক্স অফিসে ঝড় তুলেই চলেছে সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত চলচ্চিত্র ‘ভারত’। ঈদুল ফিতরের দিন মুক্তি পাওয়া ছবিটি ইতোমধ্যে ১৫০ কোটির মাইলফলক অতিক্রমের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছে।

শনিবার (০৯ জুন) পর্যন্ত ‘ভারত’-এর আয় ছিলো ১২২.২০ কোটি রুপি। বাণিজ্য সংশ্লিষ্টদের পূর্বানুমান, আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ রোববার সংগ্রহ করেছে প্রায় ২৮ কোটি রুপি। আর তা হলে, পাঁচ দিনে এ ছবির মোট সংগ্রহ দাঁড়াবে ১৫০.২০ কোটি রুপি।

মুক্তির প্রথম দিনেই ‘ভারত’ আয় করে ৪২.৩০ কোটি রুপি, দ্বিতীয় দিন ৩১ কোটি রুপি, তৃতীয় দিন ২২.২০ কোটি রুপি ও চতুর্থ দিন ছবিটি আয় করে ২৬.৭০ কোটি রুপি। চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শের হিসাবে, মাত্র চারদিনে ছবিটির আয় ১২২.২০ কোটি রুপি।

গত ৫ জুন ভারতের চার হাজার ৭০০ প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয় ‘ভারত’। ছবিটিতে মোট ছয়টি ভিন্ন চেহারায় আবির্ভূত হয়েছেন ভাইজান খ্যাত সালমান খান। তরুণ থেকে ৬০ বছরের বৃদ্ধ লুকে আবির্ভূত এ মহাতারকা।

ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভূষণ কুমার, কৃষান কুমার, নিখিল নমিত ও সালমান খান।

‘টাইগার জিন্দা হ্যায়’-এর পরে এ ছবি দিয়ে ক্যাটরিনা কাইফের সঙ্গে পুনর্মিলন হলো সালমানের। সেই ছবিটিও বেশ ব্যবসা সফল হয়েছিলো।

দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর অফিশিয়াল রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত এ সিনেমায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 4 =

SinglePostBottom