ছাদে ভেঙে পড়লো হেলিকপ্টার, পাইলট নিহত

নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি বহুতল ভবনের ছাদে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তি ওই হেলিকপ্টারের পাইলট বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ভবনের কেউ হতাহত হয়নি বলেও নিশ্চিত খবর পাওয়া গেছে।

সোমবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে নিউইয়র্ক শহরের ম্যানহ্যাটনের সপ্তম এভিনিউতে এ দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে যখন ভবনের ছাদে বিমানটি ভেঙে পড়ে তখন শহরে প্রচুর বৃষ্টিপাত হচ্ছিলো ও প্রবল বেগে বাতাস বইছিলো। বাতাসের গতিবেগ ছিলো ঘণ্টায় ৯ মাইল। এই প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও পাইলট কেন হেলিকপ্টার নিয়ে বের হয়েছিলেন তা জানা যায়নি। তবে এই ঘটনার সঙ্গে সন্ত্রাসের কোনো যোগসূত্র নেই বলে জানিয়েছেন শহরের মেয়র বিল ডে ব্লাসিও।

দুর্ঘটনা সম্পর্কে নিউইয়র্কের গভর্নর অ্যন্ড্রু কুমো বলেন, বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় টাইম স্কয়ার সংলগ্ন ভবনটি প্রচণ্ড শব্দে কেঁপে উঠেছিলো। আর ম্যানহ্যাটানের ওই হেলিকপ্টার দুর্ঘটনার খবরে তার মনে ৯/১১’র হামলার স্মৃতি ফিরে এসেছিলো।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর নিউইয়র্কের টুইন টাওয়ারে ভয়াবহ সন্ত্রাসী হামলায় বহু মানুষ হতাহত হয়েছিলো।

স্থানীয় এক সংবাদ মাধ্যমে নিহত পাইলটের নাম টিম ম্যাককরম্যাক বলে জানানো হয়েছে। মার্কিন কেন্দ্রীয় বিমান চলাচল প্রশাসন (এফএএ) জানিয়েছে, দুই ইঞ্জিনের আগুস্তা এ১০৯ই হেলিকপ্টারে ওই একজনই আরোহী ছিলেন।

নিউইয়র্কের গভর্নর অ্যন্ড্রু কুমো সাংবাদিকদের বলেন, সম্ভবত জরুরি অবতরণ বা অন্য কোনো কারণে পাইলট হেলিকপ্টারটি ছাদে ল্যান্ডিং করতে চেয়েছিলেন। কিন্তু হেলিকপ্টারটি অবতরণ করার সময়ই এটি বিধ্বস্ত হয়। সঙ্গে সঙ্গে এতে আগুন ধরে যায়। হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময় ভবনটি এত জোরে কেঁপে উঠেছিলো যে, এর বাসিন্দারা মনে করছিলো, এটি বুঝি ভেঙে পড়ছে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই বিমান বিধ্বস্তের ঘটনাকে ‘একটি বড় ধরনের ট্রাজেডি’ এবং ‘একটি দুঃখজনক ঘটনা’ হিসেবে উল্লেখ করেছেন।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =