একনেকে ১৩ প্রকল্প অনুমোদন

নিউজ ডেস্ক : ১৩টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে সাত হাজার ৭৪৪ কোটি ৪৭ টাকা।

 

মঙ্গলবার দুপুরে শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

 

একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, অনুমোদিত প্রকল্প ব্যয়ের সরকারের নিজস্ব অর্থায়নে ব্যয় করা হবে ছয় হাজার ৪১৪ কোটি টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন প্রায় ১৮৯ দশমিক ছয় কোটি টাকা এবং বৈদেশিক সহায়তা পাওয়া যাবে এক হাজার ১৪০ কোটি ৪৪ লাখ টাকা।

 

মন্ত্রী জানান, বাংলাদেশ ডাক বিভাগের অধীনস্থ জরাজীর্ণ ডাকঘরগুলোর সংস্কার, পুনবার্সন (দ্বিতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের অনুমোদন দিয়েছে একনেক। এ প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ২২৫ কোটি ছয় লাখ টাকা। এর পুরোটাই সরকারের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন হবে। প্রকল্পটি বাস্তবায়ন করবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, বাংলাদেশ ডাক অধিদপ্তর।

 

অন্য প্রকল্পের মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কক্সবাজারের উন্নয়ন ও সম্প্রসারণ (দ্বিতীয় পর্যায়), নদী তীর সংরক্ষণের মাধ্যমে মেঘনা নদীর ভাঙন থেকে ভোলা জেলার তজুমু্দ্দিন উপজেলা সদর সংরক্ষণ প্রকল্প।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − seven =